মাইক্রোসফট নিয়ে এলো ইউনিভার্সাল ফোল্ডেবল কিবোর্ড

0
199
ইউনিভার্সাল ফোল্ডেবল কিবোর্ড
ইউনিভার্সাল ফোল্ডেবল কিবোর্ড
Print Friendly, PDF & Email

স্পেনের বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মাইক্রোসফট নিয়ে এলো ব্যতিক্রমী একটি কি বোর্ড যা প্রয়োজনমাফিক ভাঁজ করা যাবে। আর এই কি-বোর্ডটি বিভিন্ন মোবাইল ডিভাইসের সাথে যুক্ত করা যাবে ব্লুটুথের মাধ্যমে যেমনঃ আইফোন, আইপ্যাড, উইন্ডোজ ফোন, বা যে কোনো অ্যান্ড্রোয়েডে।

সম্প্রতি একটি প্রতিবেদনে এমনটিই জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট সিনেট। চারকোণা কিবোর্ডটির বৈশিষ্ট্য হচ্ছে এটাকে মাঝখান থেকে ভাঁজ করে রাখা যায়। এতে চুম্বক লাগানো হয়েছে যেন ভাঁজ করার পর এটি খুলে না যায়। এই কিবোর্ডটি ব্যাটারিচালিত দেখতে মনে হবে যেন একটি সিডি বক্স । আর ব্যাটারিচালিত এই কিবোর্ডটির নাম ইউনিভার্সাল ফোল্ডেবল কিবোর্ড। মাইক্রো এই কিবোর্ডটির এক পাশে রয়েছে  ইউএসবি চার্জিং পোর্ট। এই কিবোর্ডটির আউটলুক পাতলা ও স্মার্ট। এই কিবোর্ডটি একবার ব্যাটারি চার্জে ব্যবহার করা যাবে ৩ মাস। এই কি বোর্ডটির দাম প্রায় ৯৯ মার্কিন ডলার/ ৮ হাজার বাংলাদেশী টাকা।

মাইক্রোসফট কোম্পানী আশা প্রকাশ করেছে প্রচলিত কিবোর্ডগুলোর মতোই টাইপিং গতি পাওয়া যাবে এই কি-বোর্ডটি ব্যবহার করার বা টাইপ করার সময়। মাইক্রোসফট কোম্পানী বার্সেলোনায় ঘোষণা দিয়েছে, এই অভিনব কি-বোর্ডের সাথে লুমিয়া ৬৪০ ও লুমিয়া ৬৪০ এক্সএল নামের মাঝারি দামের নতুন দুটি স্মার্টফোন ও তারা বাজারে আনতে যাচ্ছে।

সূত্র: সিনেট.কম

Comments

comments